1. admin@manobkollan.com : admin :
  2. mkltdnews@gmail.com : Anamul Gazi : Anamul Gazi
  3. mkltd2020@gmail.com : Mansur Talukder : Mansur Talukder
  4. sitemaker9866@gmail.com : mksabbirrahman :
  5. riff1431@gmail.com : Shariar R. Arif : Shariar R. Arif
  6. skjubayer.barguna@gmail.com : sk2021 :
  7. dxd9807@gmail.com : Sohel Mahmud : Sohel Mahmud
জবির ১৮ শিক্ষক পেলেন গবেষণা অনুদান - মানব কল্যাণ - Manobkollan
রবিবার, ০৯ মে ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন
নোটিশঃ
আসসালামু আলাইকুম  মানবকল্যাণ এর সাথে যুক্ত হওয়ার জন্য  আপনাকে অভিনন্দন। আমরা আপনাদের সহযোগীতায় একদিন শিখরে পৌছাব "ই"। ইনশাআল্লাহ । বিজ্ঞপ্তিঃ সারাদেশব্যপী প্রতিনিধি নিয়োগ চলিতেছে।   ই-মেইলঃ info@manobkollan.com ফোন নাম্বারঃ 01718863323

জবির ১৮ শিক্ষক পেলেন গবেষণা অনুদান

জবি প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১৬ Time View
মানব কল্যাণ

জবির ১৮ শিক্ষক পেলেন গবেষণা অনুদান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৮ জন শিক্ষক পেয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণা অনুদান। তারা ২০২০-২১ অর্থবছরের জন্য নির্বাচিত হয়েছেন। এ অর্থবছরে মন্ত্রণালয়টির “বিজ্ঞান ও প্রযুক্তি কর্মসূচি” খাত হতে এ বিশেষ গবেষণা অনুদান প্রদান করা হবে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) এই বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবাসাইটে প্রকাশিত ফেলোশিপ ও অনুদান অংশের বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। ৫৭৯টি গবেষণা প্রকল্পের অনুদানের জন্য নির্বাচিতদের তালিকাও বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।

অনুদান প্রাপ্ত জবি শিক্ষকদের মধ্যে রয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ লোকমান হোসেন ও ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নাহরিন জান্নাত হোসেন, গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ সরোয়ার আলম ও সহযোগী অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস. এম. চপল হোসেন ও অধ্যাপক ড. মোঃ শরিফুল আলম। আরো রয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান ও সহকারী অধ্যাপক অপর্ণা সরকার, অধ্যাপক ড. মোঃ আমিনুল হক ও অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক ড. এ জে সালেহ আহাম্মদ ও সহকারী অধ্যাপক আবদুল আউয়াল, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ জামির হোসেন ও সহযোগী অধ্যাপক ড. নাফিস আহমদ, বিজ্ঞান অনুষদের ডিন ও গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল ও সহযোগী অধ্যাপক ড. রাবেয়া আক্তার, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আওলাদ হোসেন ও সহকারী অধ্যাপক মোঃ ইলিয়াস।

উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ বিষয়ক প্রকল্পের গবেষণার জন্য ১৯৯৭-১৯৯৮ অর্থবছর থেকে বিশেষ গবেষণা অনুদান দেওয়ার কার্যক্রম শুরু হয়। প্রতিবছর বায়োলজিক্যাল সায়েন্স, মেডিক্যাল সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্স, ফিজিক্যাল সায়েন্স ও ইন্টার-ডিসিপ্লিনারি গ্রুপসহ ৬টি গ্রুপে গবেষণা অনুদান দেওয়া হয়।

গাড়িচাপায় হত্যাচেষ্টা নুরকে, থানায় অভিযোগ

ফেসবুকে মানব কল্যাণ

সোসাল মিডিয়ায় সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

বিভাগ

© All rights reserved © 2018-2021
Development Nillhost