1. admin@manobkollan.com : admin :
  2. mkltdnews@gmail.com : Anamul Gazi : Anamul Gazi
  3. mkltd2020@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
  4. riff1431@gmail.com : Shariar R. Arif : Shariar R. Arif
প্রতিদিন ১০০ রোজদারের সেহেরি ও ২০০রোজদারের ইফতার সরবরাহ করেন সামাজিক উদ্যোগ (সউ) - মানব কল্যাণ
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:৫৬ অপরাহ্ন
নোটিশঃ
দর্শনা থানার পৃথক অভিযানে মাদকদ্রব্য সহ ৬ জন আটক নোয়াখালীতে চাচিকে ধর্ষণের অভিযোগে যুবলীগ নেতার ৪দিন রিমান্ড মঞ্জুর দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন: এম.পি. আফতাব উদ্দীন সরকার জবিতে দুইদিনের দুর্গাপূজোর ছুটিতে অনলাইন ক্লাস বন্ধ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নবম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ যুবক আটক ডিমলায় ঘর ও টিউবওয়েল পেলেন মোফাজ্জল হোসেন হুমাইরা সিদ্দিকি এতিম ভবন এর শুভ উদ্বোধন ডিমলার জুয়েল রানা বাঁচতে চায় সাহার্য চেয়েছে দেশবাসীর কাছে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে নারীর প্রতি সহিংসতা রোধে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে নারীর প্রতি সহিংসতা রোধে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিদিন ১০০ রোজদারের সেহেরি ও ২০০রোজদারের ইফতার সরবরাহ করেন সামাজিক উদ্যোগ (সউ)

মেহেদী হাসান
  • Update Time : শনিবার, ৯ মে, ২০২০

রংপুর জেলা প্রতিনিধি:

রংপুরের পীরগঞ্জে সামাজিক উদ্যোগ(সউ) উদ্ভুত করোনা পরিস্থিতিতে নজীরবিহীন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছে। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক সেবু মোস্তাফিজের পরিকল্পনায় “সউ” মেসবাড়ি প্রকল্পের অধীনে পবিত্র রমজানে প্রথম সেহেরি থেকে প্রতিদিন করোনায় গৃহবন্দী ১শত রোজদারের ঘরে ঘরে সেহেরি এবং ২শত রোজদারের ইফতার ঘরে ঘরে পৌছে দিচ্ছে। রয়েছে বিনামূল্যের ইফতারির দোকান ব্যবস্থা।
এলাকাবাসী সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতির শুরুর দিক থেকেই পীরগঞ্জের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “সামাজিক উদ্যোগ(সউ)” পীরগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লায় ঘরে ঘরে গিয়ে স্বাস্থ্য সচেতনতা,সামাজিক দূরত্ব বিধি,মুঠের চাল তুলে দূর্যোগকালীন খাদ্য ভাণ্ডার প্রস্তুতকরণ,উঠান ভিত্ত্বিক কৃষি ব্যবস্থা সবজী বাগান তৈরি এবং স্বাভাবিক জীবন যাত্রায় কৃষি উৎপাদন অব্যাহত রাখাসহ নানা বিষয়ে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে আসছে।

সেই সাথে সংগঠনটি বিশেষ মেডিকেল টিমের মাধ্যমে বিনামূল্যের স্বাস্থ্য সেবা,ফ্রি টেলিমেডিসিন ব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যে পবিত্র রমজান চলে এলে প্রতিষ্ঠানটির পরিচালক গণমাধ্যমকর্মী সেবু মোস্তাফিজ ২৪মার্চ প্রথম সেহেরি থেকেই করোনা পরিস্থিতির শিকার কর্মহীন-উপার্জনহীন গৃহবন্দী ১শ প্রতিবেশীর ঘরে ঘরে রান্না করা সেহেরি এবং ২শ জনের ইফতারি সরবরাহের উদ্যোগ গ্রহণ করে।

৩০রমজান পর্যন্ত এই কর্মসূচি চলমান থাকবে মর্মে জানা যায়।
নানা ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করে “সউ”দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রতিদিন সেহেরি এবং ইফতারি রান্না থেকে মুঠের চাল,ডাল,তেল আলু,পিয়াজ,মরিচ সংরক্ষণ করে “সউ”নিজস্ব কার্যালয়ে গড়ে তুলেছে দূর্যোগকালীন খাদ্য ভাণ্ডার।

সংগঠনটির করোনা যোদ্ধাদের নিজস্ব অর্থ থেকে মাটির ব্যাংকে প্রস্তুত হচ্ছে দূর্যোগকালীন বিশেষ তহবিল। সূত্র আরো জানা যায়,”সউ”এর রয়েছে নিজস্ব নিরাপত্তা শাখা,কুইক রেসপন্স টিম এবং মেডিকেল টিম।
সংগঠনটির অর্থায়ন,লক্ষ্য ও উদ্দেশ্য বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠাতা ও পরিচালক সেবু মোস্তাফিজ জানান,সামাজিক দায়বদ্ধতা থেকেই করোনা পরিস্থিতির শিকার প্রতিবেশীর হক আদায় করতেই নানা উদ্যোগ গ্রহণ করা।
অর্থায়নের বিষয়ে তিনি বলেন,এটি তার ভিক্ষা করা টাকা। যা তিনি তার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন ও পাড়া প্রতিবেশীর কাছ থেকে চেয়ে নিয়েছেন। তিনি ভবা পাগলার একটি গানের দুটি লাইন উচ্চারণ করে আরো বলেন,এমনো মানবজনম আর পাবো না…বারে বারে আর আসা হবে না। তিনি তাঁর সকল সহযোগী করোনা যোদ্ধাদের স্যালুট জানিয়েছেন।
“সউ”এর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।

সোসাল মিডিয়ায় সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

বিভাগ

মানব কল্যাণ ডট কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Terms And Conditions |Privacy Policy  | About Us | Contact  Us
Development Nillhost