মদীনার কাফেলা হোড়গাঁও যুব সমাজের উদ্যোগে “ফ্রি সবজি বাজার”

নারায়ণগঞ্জ  জেলা প্রতিনিধি।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হোড়গাঁও এলাকায় স্থানীয় যুবাদের সংগঠন “মদীনার কাফেলা হোড়গাঁও যুব সমাজ” এর উদ্যোগে চালু করা হয়েছে ফ্রি সবজি বাজারের।
হোড়গাও এলাকায় প্রতিদিন ভোর থেকে শুরু হওয়া ফ্রি সবজি বাজার চলতে থাকে পন্য শেষ হওয়া অবধি।যেখান থেকে ফ্রি পণ্য নিচ্ছেন মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের প্রায় দুই শত পরিবারের সদস্যরা।
এ ব্যাপারে মদীনার কাফেলা হোড়গাঁও যুব সমাজের প্রতিষ্ঠাকালীন সদস্য মাওঃ তানঈম মদীনার সাথে কথা বললে তিনি জানান, আমরা স্থানীয় ওলামায়ে কেরাম,মদীনার কাফেলা হোড়গাঁও যুব সমাজ ও একতা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন মধ্যবিত্ত বা নিম্নবিত্ত সকল শ্রেণী পেশার মানুষের জন্য এ কার্যক্রম পহেলা বৈশাখ থেকে শুরু করেছি। এটা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত চালিয়ে যাবো ইনশা আল্লাহ। এমন ব্যতিক্রমী উদ্যোগ কেন নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সরকারি বেসরকারি ত্রাণে সকলেই চাল, ডাল, তেল সহ বিভিন্ন ধরনের পণ্য বিতরণ করছে। যেখানে শাক-সবজির কোন আইটেম থাকে না। কিন্তু এ পণ্য মানুষের নিত্য দিনের প্রয়োজনীয় এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক। তাই এমন কিছু জনসেবা হোক যেটা অন্যদের থেকে ভিন্ন এবং মানুষের জন্য প্রয়োজনীয়। এমন চিন্তা থেকেই ফ্রি সবজি বাজার চালু করেছি।
হোড়গাঁও যুব সমাজের আরেক উদ্যোক্তা আবু উবায়দা ভূঁইয়া বলেন, আমাদের এ কার্যক্রমের পাশাপাশি আসন্ন রমজান উপলক্ষে শিঘ্রই চালু হচ্ছে “রমজান প্যাকেজ” যাতে থাকবে ছোলা বুট, মুড়ি সহ রমজানের যাবতীয় প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী যা ফ্রি বিতরণ করা হবে।
যুব সমাজের এ উদ্যোগে যেমন আনন্দ প্রকাশ করছে করোনায় আটকে পরা নিরুপায় মানুষ। পাশাপাশি সাধুবাদ জানিয়েছেন সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।
তাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে নারায়ণগঞ্জের কৃতিসন্তান, বিশিষ্ট সাংবাদিক নেতা ও সমাজসেবক লায়ন মীর আঃ আলিম ফেসবুক কমেন্টে লিখেন, এ ভাবনাটা অনেকের মধ্যেই নাই। চমৎকার!
স্থানীয় অপর এক যুবক বলেন, আমরা এ উদ্যোগকে দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।যেন সকলেই নিজ নিজ অবস্থান থেকে এ সংকটে কোন না কোন ভাবে সমাজের অসহায় ও নিরুপায় মানুষের সহায়তায় এগিয়ে আসে।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *