গোরারাই ৬ দিন এর মাথায় পাকা রাস্তার গাইডওয়াল ভেঙে ফাটল

গোরারাই ৬ দিন এর মাথায় পাকা রাস্তার গাইডওয়াল ভেঙে ফাটল

মৌলভীবাজার সদর উপজেলার কাটারাই থেকে দেওয়ান নগর পর্যন্ত রাস্তা মেরামতের কাজ চলছে। গোরারাই গ্রামে গত ৬দিন আগে রাস্তা মেরামতের জন্য কালভার্টের পাশেই পানির স্রোত ঠেকাতে রাস্তা মেরামত করতে গাইডওয়াল ব্যবহার করা হয়।

সরজমিনে আজকে দেখা যায় রাস্তা মেরামতের জন্য যে গাইডওয়াল দেওয়া হয়েছে সেটি এখন বিশাল ফাটল দেখা দিয়ে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে।

ক্ষুব্ধ এলাকাবাসী জানান গত ৬ দিন আগে এই কাজটি করা হয়েছে। কাজ শেষ হতে না হতেই এখানে কয়েকটি বিশাল ফাটল আমরা দেখতে পাচ্ছি যদি ভালোমতো রাস্তাটি মেরামত না হয় তাহলে জনসাধারণ পথচারী স্কুল ছাত্র ছাত্রীর গাড়ি চালকের অনেক ক্ষয়ক্ষতি হতে পারে। এলাকাবাসী এ গাইডওয়ালটি সম্পূর্ণভাবে ভালোভাবে করার জন্য দাবি জানান।

এলজিইডি প্রকৌশলী আলমগীর হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান- এ রাস্তাটি মেরামতের জন্য তাদের যে রূপ রেখা রয়েছে তাদের এই রূপ রেখার মধ্যে এ গাইডওয়াল পরে নি। তবে রাস্তা মেরামতের স্বার্থে এই গাইডওয়াল ব্যবহার করা হয়েছে। পরবর্তীতে এখানে নতুন একটি কালভার্ট হবে তারপর এই গাইডওয়ালটি ভেঙে ফেলা হবে নতুন করে গাইডওয়াল করা হবে। আপাতত কাজের স্বার্থে এটি দেওয়া হয়েছে পরবর্তীতে এটি সংশোধন করা হবে বলে তিনি জানান।

ঠিকাদার লিটন আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি জানান – যতটুকুই কাজ থাকে দেওয়া হয়েছে ততটুকুই কাজ করছেন বলে তিনি জানান।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *