কাঠালিয়ায় ভায়াবহ অগ্নিকান্ডে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি!

কাঠালিয়ায় ভায়াবহ অগ্নিকান্ডে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি!

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার কৈখালী বাজারে আগুনে পুরে ভস্মিভুত হলো ৩০ টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৯ টি বসত ঘর। সোমবার সকাল সারে ৮ টায় বাজারের মোশারফের চায়ের দোকানের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবুল বাসার। মুহুর্তেই আগুন ছড়িয়ে পরে পুরো এলাকায়। পুরে যায় ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ক্ষতিগ্রস্থ হয় ৯ টি বসত ঘর।

ঝালকাঠির কাঠালিয়া দমকল বাহিনীর ১ টি, পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার দমকল বাহিনীর ১ ইউনিট দের ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

সরজমিনে ঘুরে ক্ষতিগ্রস্ত কয়েক জন দোকানীর সাথে কথা বল্লে পুরে যাওয়া মনির কসমেটিক্সেরর মালিক হারুন অর রশিদ বলেন, ঈদের পর দোকানে নতুন মালামাল তুলেছি, সব পুরে শেষ হয়ে গেছে।

ঔষধ বিক্রির প্রতিষ্ঠান মনির মেডিকেলের সত্বাধিকারী মন্নান খা বলেন, তিনি ব্যাংক লোনসহ স্থানীয় এনজিও থেকে লোন নিয়ে ব্যবসা করতেন, আগুনে তার সব পুরে ছাই হয়ে গেছে। এ ক্ষতি পুষিয়ে উঠার আর্থিক অবস্থা তার নেই।

মোবাইল ফোন ব্যবসায়ী বায়েজিদ বলেন, তার গত বৃহস্পতিবার দোকানে নতুন মালামাল তুলেছে। আগুন তাকে পথে বসিয়ে দিয়েছে।

এ বাজারের সবচেয়ে বড় হার্ডওয়ারের দোকানের মালিক মোজামম্মেল বলেন, শুধু দোকান নয়, তার বড় দুটি গোডাউন পুরে শেষ হয়ে গেছে। মাটি ছাড়া কিছুই রেখে যায়নি সর্বনাশা আগুন।

বাজার কমিটি এবং ফায়ার সার্ভিস সুত্রে জানাগেছে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৩ কোটি টাকা।

ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব বজলুল হক হারুন এমপি ঢাকা থেকে মুঠোফোনে কাঠালিয়া উপজেলা প্রসাশনের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের খোঁজখব রাখছেন এবং সরকারিভাবে সাহায্যের অনুদান বিষয়টি দেখভাল করবেন বলে জানিয়েছেন।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *