নড়াইলে শেখ রাসেল সেতু দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ ঘোষনা

নড়াইলে শেখ রাসেল সেতু দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ ঘোষনা

অবশেষে নড়াইলে শেখ রাসেল সেতু দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ করা হয়ছে। শহরকে যানজট মুক্ত করার জন্য প্রশাসনের পক্ষ থেকে শহরের মধ্য দিয়ে ভারী যানবাহন সহ শেখ রাসেল সেতু দিয়ে বাস-ট্রাকসহ ভারী যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

এদিকে এর আগে নড়াইল শহরের মধ্য দিয়ে বাস চলাচল বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বাস মালিক ও শ্রমিকেরা। রবিবার(২৩মে) বেলা সাড়ে ১১ টা থেকে নড়াইল-যশোর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের হাতিরবাগান(নতুনস্টান্ড) মোড়ে বাস্তায় এলোমেলো বাস রেখে অবরোধ করা হয়। এতে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরিবহন সহ নানা ধরনের ট্রাক আটকে সড়ক কার্যতঃ অকেজো হয়ে পড়ে।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তাৎক্ষনিকভাবে জরুরী সভায় বসেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর মেয়র, বাস-মিনিবাস মালিক সমিতি ও বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের নিয়ে।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ ফকরুল হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ইলিয়াস হোসেন, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, সাধারন সম্পাদক কাজী জহিরুল হক জহির, বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সাদের আহম্মেদ খানসহ সংশ্লিষ্টরা। জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরী সভা অনুষ্ঠিত৷

জানগেছে, নড়াইল শহরের ভিতরে অবস্থিত শেখ রাসেল সেতু পার হয়ে ভারী যাবাহন চলাচল না করে বাইপাস সড়কে সুলতান সেতু দিয়ে পার হবে,এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে বেগ পেতে হচ্ছিলো প্রশাসনের। এর আগে একাধিকবার জেলার সর্বচ্চ ফোরামে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হলেও তা বাস্তবায়ন হয়নি। গত রাতে শহরের শেখ রাসেল সেতুতে লোহার গেট তৈরী করে শহরের ভিতর দিয়ে বাস সহ অন্যান্য ভারী যানবাহন বন্ধ করে দেয় প্রশাসন। বিষয়টি সকালে দেখতে পেরে বাস-মিনিবাস শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়।
মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা নড়াইল নিউজ ২৪.কমকে বলেন, মহাসড়কে থ্রি হুইলার বন্ধে সরকারি নির্দেশনা কার্যকর না করে কেবলমাত্র নড়াইল শহরের মধ্যে দিয়ে বাস বন্ধ করায় তাদের ব্যবসায়ীক ক্ষতি হচ্ছে। মহাসড়কে থ্রি হুইলার বন্ধে সরকারি নির্দেশনা কার্যকর করার দাবি জানান।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম নড়াইল নিউজ ২৪.কমকে বলেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার আশ্বাসে আমরা সড়ক অবরোধ তুলে জেলা প্রশাসনের সাথে আলোচনায় বসেছিলাম।
জেলা প্রশাসনের সাথে আলোচনাসভা শেষে আমরা আজ থেকে আগামী ২৯ মে পর্যন্তু শহরের বাইরে দিয়ে বাসসহ যানবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছি। এ সময়ের মধ্যে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে মাহাসড়কে থ্রি হুইলারসহ তিন চাকার অবৈধ যান চলাচল বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *