সাংবাদিক রোজিনা গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা প্রকাশ করেছেন শেরপুর প্রেসক্লাব

সাংবাদিক রোজিনা গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা প্রকাশ করেছেন শেরপুর প্রেসক্লাব

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন নথি চুরির অভিযোগ এনে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক মামলা দায়ের এবং ৫ ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও হয়রানির ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন মৌলভীবাজারে কর্মরত শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দরা।

বুধবার (১৯ মে) সন্ধ্যায় শেরপুরস্থ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রেসক্লাবের সভাপতি শিহাবুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহেদ এর সঞ্চালনায় উপস্থিত ক্লাবের সকল নেতৃবৃন্দরা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার মুক্তির জোর দাবি জানান।

উল্লেখ্য পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা করা হয়। সকালে রোজিনাকে আদালতে তুলে পাঁচদিনের রিমান্ড চায় পুলিশ। অন্যদিকে জামিন চান তার আইনজীবী। আদালত জামিন ও রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Author: Mansur Talukder

1 thought on “সাংবাদিক রোজিনা গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা প্রকাশ করেছেন শেরপুর প্রেসক্লাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *