নড়াইলে একতা যুব কলাণ সংস্থার ঈদসামগ্রী বিতরণ

ঈদ

নড়াইলে একতা যুব কলাণ সংস্থার ঈদসামগ্রী বিতরণ

নড়াইলে রাতের আঁধারে নিম্ন ও মধ্যবিত্তদের বাড়ি বাড়ি গিয়ে ঈদের নতুন পোষাক ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন একতা যুব কল্যাণ সংস্থা। বুধবার দরিদ্রদের বাড়ি বাড়ি এসব পোশাক ও খাদ্যসামগ্রী পৌঁছে দেয় সংগঠনটির সদস্যরা।

সংগঠনটির সূত্রে জানা যায়, নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের জুড়ালিয়া, মহাজন, বিষ্ণুপুর ও শহীদপুর গ্রামের ৭০ টি নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মাঝে রাতের বেলা বাড়ি বাড়ি গিয়ে এসব পোশাক ও নানারকম ঈদসামগ্রী বিতরণ করা হয়।

এসব ঈদ সামগ্রীর মাঝে রয়েছে সেমাই, চিনি, লাচ্ছা, কিচমিচ , নুডুলস, তেল, চাউল, ডিম, সাবান ইত্যাদি। এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা জনাব মোঃ শহিদুল্লাহ জানান, করোনা ভাইরাসের জন্য চলা লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। পবিত্র রমজানে তাদের সীমাহীন দুর্ভোগে পোহাতে হয়েছে। ফলে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন। তিনি আরও জানান , দরিদ্র ও মধ্যবিত্তদের প্রতি সম্মান রেখে আমরা কোনো ফটোসেশন করিনি ।

সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে গোপনীয়তা রক্ষা করে দরিদ্র ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ঈদের বাজার সামগ্রী উপহার হিসাবে পৌঁছে দিয়েছি। আমাদের এই কর্মসূচি বাস্তবায়নে দেশের বাইরের অনেক প্রবাসী ভাইয়েরাও আর্থিক সহযোগিতা করেছেন। উক্ত ঈদ সামগ্রী বিতরণ কাজে ঈদের বাজার কাজে যুক্ত ছিলেন শহিদুল্লাহ, নাজমুল ইসলাম, মহাসিন আলম, তুহিন, হাবিব, আশরাফুল, পিকুল, রহিম, শিমুল, আশিক, নাহিদ, তামিম সহ আরো অনেকে। উল্লেখ্য যে , ২০১৬ সাল থেকে সংগঠনটি নিয়মিত সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *