ডালবুগঞ্জ ইউপি উপনির্বাচনে নৌকা প্রতীকের অধ্যক্ষ দেলওয়ার হোসেন নির্বাচিত

উপনির্বাচনে নৌকা প্রতীকের অধ্যক্ষ

ডালবুগঞ্জ ইউপি উপনির্বাচনে নৌকা প্রতীকের অধ্যক্ষ দেলওয়ার হোসেন নির্বাচিত

পটুয়াখালীর কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে অধ্যক্ষ দেলওয়ার হোসেন শিকদার বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ২২৯৩। দ্বিতীয় অবস্থানে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো.ওয়ালীউল্লাহ নান্নু শিকদার। তার প্রাপ্ত ভোট ১৫০১। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতীক নিয়ে আব্দুল মালেক ৮৪১, আনাররস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ওয়াদুদ শিকদার ৭৪৯ ও বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম ৫২৭ ভোট পেয়েছেন।

এ ফলাফল নিশ্চিত করেছেন সহকারী রির্টানিং অফিসার মো.আবদুর রশিদ। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ২৭ নভেম্বর ২০২০ ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সালাম সিকদার’র মৃত্যুতে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৮ ফেব্রুয়ারি (রবিবার) ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, এ নির্বাচনে ৮ হাজার ৭শ‘ ১২ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে এ নির্বাচন সম্পন্ন হয়েছে বলেও তিনি জানিয়েছেন।পটুয়াখালীর কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে অধ্যক্ষ দেলওয়ার হোসেন শিকদার বে-সরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ২২৯৩।

দ্বিতীয় অবস্থানে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো.ওয়ালীউল্লাহ নান্নু শিকদার। তার প্রাপ্ত ভোট ১৫০১। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতীক নিয়ে আব্দুল মালেক ৮৪১, আনাররস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ওয়াদুদ শিকদার ৭৪৯ ও বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম ৫২৭ ভোট পেয়েছেন। এ ফলাফল নিশ্চিত করেছেন সহকারী রির্টানিং অফিসার মো.আবদুর রশিদ। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ২৭ নভেম্বর ২০২০ ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সালাম সিকদার’র মৃত্যুতে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৮ ফেব্রুয়ারি (রবিবার) ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, এ নির্বাচনে ৮ হাজার ৭শ‘ ১২ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে এ নির্বাচন সম্পন্ন হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *