নতুন কমিটি গঠিত হলো জাককানইবির উইমেন পিস ক্যাফের

জাককানইবির

নতুন কমিটি গঠিত হলো জাককানইবির উইমেন পিস ক্যাফের

গত ৭ই ফেব্রুয়ারি(রবিবার) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফের নতুন কমিটি গঠিত হয়।নতুন এক্সিকিউটিভ কমিটির অনুমোদন দিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উইমেন পিস ক্যাফের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর ড.এ এইচ এম মোস্তাফিজুর রহমান,চিফ মেন্টর জনাব অলি উল্লাহ, ব্রাক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দল,সকল মেন্টরবৃন্দ এবং সেন্টার পর পিস এন্ড জাস্টিস (সিপিজে)।
নতুন গঠিত কমিটিতে রয়েছে ১৭জন সদস্য এবং কমিটি এক বছরের জন্য গঠিত হয়েছে। উইমেন পিস ক্যাফে ইউএন উইমেন এর অর্থায়নে ব্রাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জাস্টিস (সিপিজে) -এর তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নারী উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ প্রদান, শ্রেষ্ঠ বিজনেস আইডিয়া প্রদান ছাড়াও আরোও বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। এক্সিকিটিউভ কমিটিতে জাককানইবি শাখার সভাপতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ছাএী মেশকাতুল জিনান,সহ-সভাপতি ফাইজাহ ওমর তূর্ণা, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ,জেসমিন খাতুন,হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগ, সানজিদা ইসলাম ইরা,মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগ,সাধারণ সম্পাদক- জাকিয়া সুলতানা, অর্থনীতি বিভাগ,যুগ্ম সাধারণ সম্পাদক -শ্রাবন্তী চাকমা,মানব সম্পদ ও ব্যবস্থাপনা বিভাগ,প্রচার সম্পাদক -তানজুম মোস্তফা অর্ণা,দর্শন বিভাগ,কোষাধ্যক্ষ -সাদিয়া বিনতে সিদ্দিক,হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগ,
সাংগঠনিক সম্পাদক -রাফিয়া ইসলাম ভাবনা, ফোকলোর বিভাগ। নতুন কমিটি গঠিত হওয়া প্রসঙ্গে প্রফেসর ড.এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন,প্রতিষ্ঠিত এই উইমেন পিস ক্যাফের মাধ্যমে নারীদের ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লাটফর্মের কাজ করবে সেই সঙ্গে সকল ভালো উদ্যোগে তাদের পাশে থাকবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
নতুন নির্বাচিত সভাপতি মেশকাতুল জিনান বলেন,আমাদের বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফেকে ক্যাম্পাস ও দেশজুড়ে বিভিন্ন প্রান্তের প্রায় সকল বিশ্ববিদ্যালয়ের কাজের মাধ্যমে চিনতে এবং জানতে পারে।সকলের সহযোগীতায় নতুন এ পথ চলায় আপনারা আপনাদের সবটুকু ভালবাসা দিয়ে পাশে থাকবেন এবং উইম্যান পিস ক্যাফে জাককানইবিকে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠার রোল মডেল হিসেবে গড়ে তুলতে পারি এজন্য দোয়া করবেন।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *