কুমিল্লার মেঘনায় পালিত হল পিঠা উৎসব

পিঠা

কুমিল্লার মেঘনায় পালিত হল পিঠা উৎসব

কুমিল্লার মেঘনায় পালিত হল পিঠা উৎসব। নতুন প্রজন্মকে বাঙ্গালির ইতিহাস ঐতিহ্য পিঠাপুলির সাথে পরিচয় করার লক্ষ্যে কুমিল্লার মেঘনা উপজেলায় পালিত হল পিঠা উৎসব। গতকাল বুধবার উপজেলা প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে এ পিঠা উৎসব পালিত হয়। সকাল থেকে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যেগে উপজেলা প্রাঙ্গনে প্রশাসন ও মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১৫ টি স্টলে দেশীয় হরেক রকমের পিঠার পশরা সাজিয়ে বসেন।

এ সময়, জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক,ব্যক্তি, শিক্ষক শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ পিঠা উৎসব কে ঘিরে আনন্দ উল্লাসে মেতে উঠেন। এ সময় উৎসব কে ঘিরে গণমাধ্যমের সাথে কথা বলেন উপজেলা চেয়ারম্যান, আলহাজ্ব সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, মহিলা ভাইস-চেয়ারম্যান জনাবা, দিলারা শিরিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রবীর কুমার রায়, সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার,

আবদুল গাফফার, গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান, মোঃ মঈনুদ্দিন মুন্সি তপন, লুটের চর ইউপি চেয়ারম্যান, মোঃ ইঞ্জিনিয়ার সানাউল্লাহ শিকদার। বক্তারা বলেন এই প্রথম মেঘনায় বাঙ্গালির ইতিহাস ঐতিহ্য পিঠাপুলির সাথে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে স্বাস্থ্য বিধি মেনে এই পিঠা উৎসব পালিত হয়। এটি নতুন প্রজন্মকে পিঠার ঐতিহ্য ধরে রাখতে অনুপ্রেরণা যোগাবে এবং এত চমৎকার বাহারী রকমের পিঠা আমাদের সকলেরই ভালো লেগেছে। এতে সবাই উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান এবং পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে উৎসব টির সমাপ্তি ঘটে।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *