1. admin@manobkollan.com : admin :
  2. mkltdnews@gmail.com : Anamul Gazi : Anamul Gazi
  3. mkltd2020@gmail.com : Mansur Talukder : Mansur Talukder
  4. sitemaker9866@gmail.com : mksabbirrahman :
  5. riff1431@gmail.com : Shariar R. Arif : Shariar R. Arif
  6. skjubayer.barguna@gmail.com : sk2021 :
  7. dxd9807@gmail.com : Sohel Mahmud : Sohel Mahmud
চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ২৯টি কন্যা শিশুর পরিবারকে উপহার সামগ্রী প্রদান - মানব কল্যাণ - Manobkollan
সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
নোটিশঃ
আসসালামু আলাইকুম  মানবকল্যাণ এর সাথে যুক্ত হওয়ার জন্য  আপনাকে অভিনন্দন। আমরা আপনাদের সহযোগীতায় একদিন শিখরে পৌছাব "ই"। ইনশাআল্লাহ । বিজ্ঞপ্তিঃ সারাদেশব্যপী প্রতিনিধি নিয়োগ চলিতেছে।   ই-মেইলঃ info@manobkollan.com ফোন নাম্বারঃ 01718863323

চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ২৯টি কন্যা শিশুর পরিবারকে উপহার সামগ্রী প্রদান

মোঃ আলমগীর হোসেন চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৭ Time View
চুয়াডাঙ্গা জেলা পুলিশ

চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ২৯টি কন্যা শিশুর পরিবারকে উপহার সামগ্রী প্রদান

চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ২৯ (ঊনত্রিশ) টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো মিষ্টি ও নতুন পোশাক কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়।

এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ। গত ১৭.০১.২০২১ তারিখ সকাল অনুমান ১০.১৫ ঘটিকার সময় (১) মোঃ নাহিদ হাসান ও মিনতী খাতুন দম্পতি সাং-রঘুনাথপুর, থানা-দামুড়হুদা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ০৭.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। পুলিশ কন্ট্রোল রুমে তাদের বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) নিউবর্ণ বেবী প্যাকেজ, (খ) মিষ্টি, (গ) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এছাড়াও (২) হাসানুজ্জামান ও নাজমা খাতুন দম্পতি সাং-পুরাতন হাউলী, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মুঠো ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৩) ইমরান হোসেন ও রত্না খাতুন দম্পতি সাং-হোগলডাঙ্গা, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৪) মনিরুল ইসলাম ও সালমা খাতুন দম্পতি সাং-ছুটিপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৫) কালাম ও সাথী দম্পতি সাং-গোপালপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৬) হাবিবুর রহমান ও সোহানা খাতুন দম্পতি সাং-উজিরপুর, থানা-দামুড়হুদা,

জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৭) ইসমাইল হোসেন ও খালেদা খাতুন দম্পতি সাং-উজিরপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৮) সাইফুল মালিথা ও মিনা খাতুন দম্পতি সাং-বিষ্ণুপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৯) জসিম উদ্দিন ও মনিরা খাতুন দম্পতি সাং-হোগলডাঙ্গা, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৬.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১০) আবু সাঈদ ও সাথী খাতুন দম্পতি সাং-বিষ্ণুপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। এমনই ভাবে মোবাইল ফোনের মাধ্যমে জানায় জীবননগর থানার দেহাটি গ্রামের (১১) জাহিদ হাসান ও পপি খাতুন দম্পতি গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান ভূমিষ্ট হয়েছে।

(১২) ইমরান হোসেন ও তানিয়া খাতুন দম্পতি সাং-গঙ্গাদাসপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৩) আতিকুল ইসলাম ও সুমি খাতুন দম্পতি সাং-গঙ্গাদাসপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৪) এনামুল শেখ ও মোছাঃ শামীমা দম্পতি সাং-আন্দুলবাড়ীয়া, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৯.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৫) আসাদুজ্জামান ও উপমা খাতুন দম্পতি সাং-মহানগর উত্তরপাড়া, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১০.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৬) নাজমুল হাসান ও চন্দনা আক্তার দম্পতি সাং-উথলী, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১২.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৭) কিনার উদ্দিন ও শোভা খাতুন দম্পতি সাং-হরিহর নগর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৬.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।

(১৮) এনামুল হক ও আরিফা খাতুন দম্পতি সাং-মনোহরপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৯) ফারুক হোসেন ও সাবিনা খাতুন দম্পতি সাং-আন্দুলবাড়ীয়া, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৫.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২০) সাইফুল ইসলাম ও ইসমত আরা দম্পতি সাং-আন্দুলবাড়ীয়া, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৪.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। এছাড়াও দর্শনা থানাধীন মদনা গ্রামের (২১) সোহেল রানা ও আয়েশা সিদ্দিকা দম্পতি ফোনের মাধ্যমে জানায় গত ০৭.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২২) সাজেদুল ইসলাম ও স্বপ্না খাতুন দম্পতি সাং-গহেরপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৮.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৩) সাধন ও শ্রাবন্তী সরকার দম্পতি সাং-বাটিকাডাঙ্গা, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৭.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।

(২৪) মাসুদ রানা ও ইয়াসমিন খাতুন দম্পতি সাং-আকন্দবাড়ীয়া, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১০.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৫) জাহাঙ্গীর হোসেন ও মুর্শিদা বেগম দম্পতি সাং-আকন্দবাড়ীয়া, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১২.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৬) বাদশা ও জুলেখা বেগম দম্পতি সাং-নাস্তিপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ০৯.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৭) আলমগীর হোসেন ও ময়না খাতুন দম্পতি সাং-জয়নগর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৪.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৮) হাফেজ সুরুজ ও জুই খাতুন দম্পতি সাং-জয়নগর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (২৯) নাজমুল হক ও মনিরা খাতুন দম্পতি সাং-নেহালপুর, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।

সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লিখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা। পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

সোসাল মিডিয়ায় সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

বিভাগ

© All rights reserved © 2018-2021
Development Nillhost