দামুড়হুদায় প্রধানন্ত্রীর প্রকল্পে অনিয়মের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

প্রধানন্ত্রীর প্রকল্পে অনিয়মের অভিযোগে

চুয়াডাঙ্গা,দামুড়হুদায় প্রধানন্ত্রীর প্রকল্পে অনিয়মের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদায় (ক) শ্রেণীর আওতায় ভূমিহীন-গৃহহীনদের জন্য নির্মাণকৃত বসত বাড়ি নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগে অভিযুক্ত চুক্তিবদ্ধ ওয়াকসপ মালিক ডালিম কে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্মাণকৃত ঘরের দরজায় মালামাল কম দেওয়ার অপরাধে দামুড়হুদার ওয়াকসপ মালিক ডালিম কে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক দিলারা রহমান।

জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রকল্প (ক) শ্রেণীর আওতায় ভূমিহীন-গৃহহীনদের জন্য দামুড়হুদা উপজেলার ৩২টি পরিবারের বসত বাড়ি নির্মাণ কাজ চলমান রয়েছে। দামুড়হুদা উপজেলা প্রশাসন এই কাজটি সার্বক্ষণিক দেখাশোনা করছে। ঘরের জানালা-দরজা তৈরি করার জন্য দামুড়হুদা বাজারের ডালিম এসএস ইঞ্জিনিয়ারিং কর্ণার এর পরিচালক ডালিম শেখের কাছে গুণগতমানের জানালা-দরজা তৈরির কাজ চুক্তিবদ্ধ হয়। ডালিম প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চুক্তি মেতাবেক মালামাল না দিয়ে প্রতিটি দরজায় ৩ কেজি করে মালামাল কম দিয়ে দরজা-জানালার কাজ শেষ করে।

গতকাল রবিবার ১৭ জানুয়ারী বিকাল ৩টার দিকে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান দামুড়হুদার হঠাৎপাড়ায় নির্মাণকৃত ঘর পরিদর্শন করতে গেলে ঘরের প্রতিটি দরজায় ৩ কেজি করে মালামাল ফাঁকি দেওয়ার অভিযোগ পান। এবং সেখানে চুক্তিবদ্ধ ওয়াকসপের মালিক ডালিম কে দোষী করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সালের ৪৬ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। এ সময় উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ আলি। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন উপজেলা নির্বাহী অফিসের পেশকার জিহন আলি, দামুড়হুদা মডেল থানার পুলিশ সদস্য।

Author: Mansur Talukder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *